Responsive image
Print Friendly, PDF & Email

গান চুরির দায়ে অভিযুক্ত ‘টয়লেট : এক প্রেমকথা’

Published : জুলাই ৭, ২০১৭ at ১২:১৯ অপরাহ্ণ
Print Friendly, PDF & Email

গান চুরির দায়ে অভিযুক্ত ‘টয়লেট

একেই বলে মড়ার উপর খাঁড়ার ঘা। আর এ খাঁড়ার ঘা নেমে এসেছে অক্ষয় কুমারের পরবর্তী চলচ্চিত্র ‘টয়লেট : এক প্রেমকথা’র ওপর। কয়েক দিন আগেই তথ্যচিত্র নির্মাতা প্রবীণ ব্যস অভিযোগ তুলেছিলেন, অক্ষয়ের ‘টয়লেট : এক প্রেমকথা’ ছবিটি তাঁর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালিনি’র নকল। সে মামলা গড়িয়েছে আদালত পর্যন্ত। সেটার রেশ কাটতে না কাটতে আবার চুরির অভিযোগ উঠেছে ছবিটির বিরুদ্ধে। ছবিতে ব্যবহৃত ‘হাস মাত পাগলি’ গানটি নাকি চুরি করা হয়েছে রাজস্থানের স্থানীয় ‘লাডলি’ নামের এক চলচ্চিত্র থেকে।

ইন্ডিয়া ডটকমের খবরে প্রকাশ, এ বছরের ৭ এপ্রিল মুক্তি পায় রাজস্থানি চলচ্চিত্র ‘লাডলি’। সেখানেও ‘হাস মাত পাগলি পেয়ার হো জায়েগা’ শিরোনামের একটি গান ছিল।

এরই মধ্যে রাজস্থানি চলচ্চিত্রটির পরিচালক বিপিন তিওয়ারি ভারতের কপিরাইট আইনে ‘টয়লেট : এক প্রেমকথা’র বিরুদ্ধে একটি আইনি নোটিশ পাঠিয়েছেন। এ ছাড়া এ নিয়ে অভিযোগও তুলেছেন ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি প্রডিউসার্স কাউন্সিলে (আইএফটিপিসি)।

এ ব্যাপারে বিপিন তিওয়ারি বলেন, “‘লাডলি’ ছবির জনপ্রিয় গান ছিল ‘হাস মাত পাগলি পেয়ার হো জায়েগা’। গানটি নিবন্ধিত করার পর আইএফটিপিসি থেকে গানটি আমাদের চলচ্চিত্রের গান হিসেবে অনুমোদিত হয়েছিল। সম্প্রতি ‘টয়লেট : এক প্রেমকথা’ ছবিটির প্রচারণার অংশ হিসেবে গানটি মুক্তি দেওয়া হয়। তখনই আমরা বুঝতে পারি, এটা আমাদের চলচ্চিত্রের গান এবং আমাদের অনুমতি ছাড়াই তা ব্যবহার করা হয়েছে। এ ছাড়া আমাদের ‘লাডলি’ ছবিতে গানটিকে চিত্রায়ণের জন্য হোলির একটি দৃশ্য ব্যবহার করা হয়। অবিকলভাবে সেই দৃশ্যও ‘টয়লেট : এক প্রেমকথা’র গানে ব্যবহার করা হয়েছে।’

বিপিন তিওয়ারির আইনি নোটিশটি হাতে পেয়েছেন অক্ষয়ের ছবির সহ-প্রযোজক নীরাজ পান্ডে। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি তাৎক্ষণিকভাবে ছবিটির সব ধরনের প্রচার-প্রচারণামূলক ভিডিও তুলে নেওয়ার নির্দেশ দিচ্ছি এবং আগামী সাত দিনের মধ্যে কপিরাইট ও গানের শিরোনাম বিতর্কের আইনি জবাব দেওয়া হবে।’ এমনকি আইএফটিপিসিও নীরাজ পান্ডেকে তিন দিনের মধ্যে এই অভিযোগের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে।

বিজ্ঞাপন

Poll

[ poll id=1638]
Comilla (Bangladish)
Today
Sunny
Wind : 1.9 km/h
Humidity : 70%
33°C
  • Tuesday Tomorrow 26 °C
  • Wednesday   29 °C
Weather Layer by www.BlogoVoyage.fr